কাশিনগর ইউনিয়নে কৃষকের ধান কেটে মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন চেয়ারম্যান মোশারেফ

সোহাগ মিয়াজী :
করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ব্যুরো ধান কাঁটতে বিপাকে সাধারণ কৃষক। অর্থ এবং শ্রমিক উভয় সংকটের কারণে দিশেহারা হয়ে পড়েছে চাষীরা এই সংকটময় সময়ে সাধারণ কৃষকদের সহযোগিতা করতে কুমিল্লার চৌদ্দগ্রামের ১ নং কাশিনগরের ইউপি চেয়ারম্যান মোশারেফ হোসেন স্থানীয় এক ঝাঁক তরুণ ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে নিয়ে নিরীহ কৃষকের ধান কেটে মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন। তিনি শুক্রবার (২৪ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও চৌদ্দগ্রামের জনপ্রিয় সাংসদ মুজিবুল হক এমপির আহবানে স্থানীয় কৃষকের ধান কেটে দেন।

বিশ্বব্যাপী করোনা ভাইরাসের মহামারির কারণে আমাদের দেশের সাধারণ কৃষক শ্রমিক সংকটের কারণে ধান কাটতে পারছে না। তাদের স্বপ্নের ফসল মাঠেই নষ্ট হবে বলে দুশ্চিন্তায় নিমজ্জিত ছিলেন। এমন সমস্যায় আশার আলো দেখালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি এ বিষয়টি অনুধাবন করে ছাত্রলীগকে আহ্বান জানান ধান কাটার। প্রধানমন্ত্রীর এ আহ্বানে সাড়া দিয়ে সারাদেশের ছাত্রলীগ ও যুবলীগের বিভিন্ন ইউনিট কৃষকদের স্বপ্নের ধান কেটে বাড়ি পৌঁছে দিচ্ছে। অনেক জায়জায় দেখা গেছে ধান কেটে বাড়ি পৌঁছে দেয়ার পর মাড়াইও করে দিচ্ছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

দেশের এমন দূর্যোগপ্রবণ মুহুর্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও চৌদ্দগ্রামের তুমুল জনপ্রিয় সাংসদ, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ মুজিবুল হক এমপির আহ্বানে ধান কাটতে মাঠে নামেন ইউপি চেয়ারম্যান মোশারেফ হোসেন। তিনি ১০/১৫ জন ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে নিয়ে কাস্তে হাতে নেমে পড়েন। এ সময় এলাকার সাধারণ মানুষ জড়ো হয়ে চেয়ারম্যানের ধান কাটা দেখেন। তিনি এসময় প্রায় ৫০ শতক জমির ধান কেটে দেন। এমন ঘটনা সত্যিই আনন্দদায়ক। এতে করে জাগ্রত হয় মানবতা। এমন কাজ মানুষের বিপদে মানুষকে এগিয়ে যেতে অনুপ্রেরণা দেয়। এর আগে গতকাল চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানা ও মুন্সীরহাটের ইউপি চেয়ারম্যান মাহফুজ আলমকে সাথে নিয়ে ধান কাটতে মাঠে নামেন। এসময় ইউনিয়ন ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা ধান কাটায় অংশগ্রহণ করে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!